৭ মাস বেতন নেই হলি ফ্যামিলির ডাক্তার-নার্সদের

হলি ফ্যামিলি হাসপাতালের ডাক্তার-নার্সসহ একহাজার কর্মী ৭ মাস ধরে বেতন পাচ্ছেন না। সম্পূর্ণ কোভিড হাসপাতাল ঘোষণার পর চুক্তি অনুযায়ী এপ্রিল মাস থেকে তাদের বেতন-ভাতা সরকারের দেয়ার কথা। একমাসের বেতনের টাকা দেয়া হলেও এরপর আর সরকারি অর্থ পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। এর আগে আরো দু’মাসের বেতন পাওনা রেড ক্রিসেন্টের কাছে। করোনা দুর্যোগে বেতন না পেয়ে কষ্টে দিন কাটছে কোভিড-যোদ্ধাদের।

আন্তর্জাতিক সেবাধর্মী প্রতিষ্ঠান রেড ক্রিসেন্ট সোসাইটির তত্ত্বাবধানে পরিচালিত হলি ফ্যামিলি হাসপাতালটি এপ্রিল মাস থেকে সম্পূর্ণ কোভিড হাসপাতাল ঘোষণা করে সরকার। এজন্য সকল ব্যয় সরকারিভাবে মেটানো হবে। এ ব্যাপারে ৬ মাসের চুক্তি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এপ্রিল মাসের বেতনের টাকা দেয়ার পর আর কোন অর্থ দেয়নি স্বাস্থ্য মন্ত্রণালয়। ফলে এই হাসপাতালে কোরোনা রোগীর সেবায় নিয়োজিত প্রায় ১ হাজার ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও স্টাফ বেতন না পেয়ে কষ্টে দিন কাটাচ্ছেন।

সরকারের সাথে ছয় মাসের চুক্তি করার আগে এই হাসপাতালের কর্মীদের দুই মাসের বেতন বকেয়া ছিলো। অর্থ কষ্টে অনেকেই পরিবারের সদস্যদের গ্রামে পাঠিয়ে দিয়েছেন।

কেন বেতন পাচ্ছেন না ডাক্তার নার্সরা এমন প্রশ্নের কোন সদুত্তরও দিতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তবে হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ মোর্শেদ বলছেন, শিগগিরি সমস্যার সমাধান হবে।

একদিকে জীবনের ঝুঁকি অন্যদিকে বন্ধ বেতন, তারপরও রোগীদের সেবা দেয়া থেকে পিছু হটেনি কেউ। তবে বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ করার ঘোষণা দিয়েছে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা।