সুস্মিতা আনিস ও মিনারের করোনা সময়ের গান

একেই শহরে তাদের বসবাস। কিন্তু মহামারি করোনার কারণে বেড়েছে দূরত্ব। নেই দেখা। চাইলেই বেরিয়ে পড়া যায় না হাতে হাত ধরে। শুরু হয় ঘরবন্দি জীবনকাল। তবে চোখের দেখা না হলেও মানসিকভাবে যোগাযোগটা চলে তরুণ-তরুণীর। যোগাযোগ রাখতে হয়। কারণ প্রেম কোনো দূরত্ব মানে না।

তাই তারা কাছে কাছে থাকে দূরে থেকেই। লকডাউনের সময়টা দস্যি প্রেমের দিনগুলোর স্মৃতিচারণ করেই কাটিয়ে দেয় তারা। মনেপ্রাণে বিশ্বাস করে পৃথিবী আবার হেসে উঠবে। আবারও হাত ধরে ঘুড়ে বেড়াবে তারা। এমনই একটি গল্প নিয়ে তৈরি হয়েছে ‘আবার বৃষ্টি হবে’ শিরোনামের গানের ভিডিও।

গানটিতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন সুস্মিতা আনিস ও মিনার রহমান। মিনারের লেখায় গানের সংগীত আয়োজন করেছেন সাজিদ সরকার। এতে মডেল হয়েছেন ‘ন ডরাই’ সিনেমার অভিনেত্রী সুনেরা বিনতে কামাল। তার সঙ্গে আছেন খায়রুল বাশার।

কণ্ঠশিল্পী সুস্মিতা আনিস বলেন, ‘আমি মিনার ভাইয়ের প্রতি কৃতজ্ঞ যে উনি এতো সুন্দর একটি সময় উপযোগী গান তৈরি করেছেন যেটি সকলের জন্যই কম বেশি হলেও প্রযোজ্য। আপনজনদের থেকে দূরে থাকা বড়ই কষ্টদায়ক এবং আমরা সকলই চাই স্বাভাবিক জীবনে ফিরে যেতে। আশা করি আমাদের ডুয়েট গানটি সকলের ভালো লাগবে।’

গানটি প্রসঙ্গে মিনার বলেন, ‘করোনাকাল মাথায় রেখেই গানটি তৈরি করছি। শ্রোতাদের ভালো লাগলেই আনন্দ পাবো। আমার বিশ্বাস গানটির ভাবনাগুলোকে শ্রোতারা অনুভব করতে পারবেন।’

নিউ মিউজিক প্যারাডাইম কোম্পানির ব্যানারে তৈরি এই গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নাহিয়ান আহমেদ। প্রোডাকশন ডিজাইন করেছে ফ্লাইবট স্টুডিও।

২৭ আগস্ট রাতে গানটি রিলিজ হয়েছে সুস্মিতা আনিসের ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ এবং রেডিও ও টেলিভিশনে।