সুপ্রিম কোর্টের দ্বারস্থ সুশান্তের বান্ধবী রিয়া

বলিউডের প্রয়াত তারকা সুশান্তের বাবার এফআইআর দায়েরের পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী। পাটনা থানা থেকে মুম্বাইয়ে মামলা স্থানান্তরিত করার আবেদন জানিয়ে দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়ে আলোচনায় এসেছেন তিনি।
ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন বলছে, সুশান্তের বান্ধবী রিয়া ও আরও ৫ জনের বিরুদ্ধে বিহারের রাজেন্দ্র নগর থানায় এফআইআর দায়ের করেছেন সুশান্তের বাবা।

রিয়ার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে সুশান্তের বাবা কে কে সিং এফআইআরে উল্লেখ করেছেন, ‘২০১৯ সালের মে মাস পর্যন্ত আমার ছেলের ক্যারিয়ার মধ্যগগনে ছিল। এ সময় রিয়া ও তার পরিজনরা আমার ছেলের সঙ্গে মেলামেশা শুরু করেন। উদ্দেশ্যপ্রণোদিতভাবে ষড়যন্ত্র করা হয় যাতে ফিল্ম ইন্ডাস্ট্রিতে রিয়া নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে। শুধু তাই নয় সুশান্তের সম্পত্তিতে হাত বাড়ান তারা, পরে সুশান্তকে একটা বাড়িতে ভাড়া নিতে বলা হয়, যেটা ভূতুড়ে, যার প্রভাব পড়েছে আমার ছেলের ওপর।’

এ বিষয়ে পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, ইউরোপ ভ্রমণের সময় সুশান্তের ক্রেডিট কার্ড রিয়া ব্যবহার করেছিলেন বলে অভিযোগ করেছে অভিনেতার পরিবার।

গত ১৪ জুন বান্দ্রার বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন ৩৪ বছর বয়সী বলিউডের তরুণ নায়ক সুশান্ত সিং রাজপুত।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি জন্ম নেওয়া সুশান্ত পাঁচ ভাই–বোনের মধ্যে সবার ছোট। তার বড় চার বোন আছেন। ২০১৩ সালে ‘কাই পো চে’ দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে সুশান্তর। একই বছরে মুক্তি পায় ‘শুদ্ধ দেশি রোমান্স’। ২০১৬ সালে ‘ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ মুক্তির পর আর পেছন ফিরে তাকাতে হয়নি সুশান্তকে।