সিলেটে বাম জোটের কর্মসূচিতে হামলার বিচার দাবি

সিলেটে বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূিচতে পুলিশি হামলা করেছে বলে অভিযোগ করে এর নিন্দা ও বিচার দাবি করেছে বাসদ (মার্কসবাদী)।

বুধবার এক বিবৃতিতে বাসদের (মার্কসবাদী) সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী আরও বলেন, গত একমাস ধরে সিলেটের স্বাস্থ্যখাতের দুর্নীতি ও অনিয়ম বন্ধসহ ৮ দফা দাবিতে বাম গণতান্ত্রিক জোট ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছিল। এর ধারবাহিকতায় বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচিতে পুলিশ অত্যন্ত ন্যাক্কারজনক হামলা পরিচালনা করেছে। সিলেটের জেলা প্রশাসকের ইন্ধনেই পুলিশ এই হামলা পরিচালনা করেছে।

তিনি বলেন, দেশে আওয়ামী সরকার একটি ফ্যাসিবাদী শাসন পরিচালনা করছে। আর এই জনবিচ্ছিন্ন শাসন পরিচালনার জন্যই আন্দোলন দমনের পথ হিসেবে হামলা করছে। তাই সিলেটে পুলিশি হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক সভা-সমাবেশে পুলিশি বাধা ও হামলার তৎপরতা বেড়েছে। সরকার জনগণের দাবি পূরণের পথে না হেঁটে জনমত দমন করে ফ্যাসিবাদী শাসন দীর্ঘায়িত করতে চাইছে।

বিবৃতিতে স্বাস্থ্য সুরক্ষাসহ সব গণতান্ত্রিক অধিকার আদায় ও রক্ষায় দেশের জনসাধারণকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তি