মেসির বিনিময়ে নগদ অর্থ আর শীর্ষ তিন ফুটবলার

লিওনেল মেসিকে পেতে ১০০ মিলিয়ন ইউরো এবং দলের শীর্ষ তিন ফুটবলারকে দিতে রাজি ম্যানচেস্টার সিটি। এমন খবর স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’-এর। স্পোর্ত-এর প্রতিবেদনে বলা হয়, লিওনেল মেসির বিনিময়ে নগদ ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে তিন ফুটবলার বারনার্দো সিলভা, এরিক গার্সিয়া ও গ্যাব্রিয়েল জেসুসকে দিতে চাইছে ইংলিশ ক্লাবটি। আর এমন প্রস্তাবের পরে মেসিকে দলে ভেড়ানোয় আরেক ধাপ এগিয়েছে ম্যান সিটি।

ফিফার ‘ফিন্যানশিয়াল ফেয়ার প্লে’ ঠিক রাখতেই এমন চিন্তা ম্যানচেস্টার সিটির। আয়ের চেয়ে বেশি ব্যয়ের অভিযোগে চলতি বছরেই উয়েফা কর্তৃক ইউরোপিয়ান ফুটবল আসরে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিল ইংলিশ ক্লাবটি। পরে মুচলেকা দিয়ে আদালতের রায়ে পার পায় তারা। তাই এবার মেসিকে দলে ভেড়াতে গিয়ে মোটা অঙ্কের টাকা খরচ করে আবারও বিপদে পড়তে চায় না এই ইংলিশ ক্লাবটি।

সেক্ষেত্রে মেসিকে দলে ভেড়ানোর একমাত্র পথ খেলোয়াড়ের বিনিময়। আর এইজন্যে জেসুস, সিলভা আর গার্সিয়াকে এই চুক্তিতে অন্তর্ভুক্ত করার চিন্তাভাবনা চলছে। জেসুসকে আগে থেকেই টার্গেট করে রেখেছে বার্সা। সুয়ারেজের স্থানে এই ব্রাজিলিয়ানকে খেলানোর ইচ্ছা স্প্যানিশ ক্লাবটির। আর গার্দিওলার প্ল্যানে ডিফেন্ডার গার্সিয়া না থাকায় এই ডিফেন্ডারকে জেরার্ড পিকের উত্তরসূরী বানাতে চাইছে বার্সা।