মেসিকে ছেড়ে রোনালদোর পাশে সুয়ারেজ

একসঙ্গে দীর্ঘদিন ধরে খেলছেন দু’জনে। লিওনেল মেসি আর লুইস সুয়ারেজের বন্ধুত্বটাও সবার জানা। তবে এবার বোধহয় আর একসঙ্গে থাকা হচ্ছে না দু’জনের।

এক যুগ পর শিরোপাবিহীন মৌসুম কাটানোর পর এবার পুরো ক্লাবটাকে আমূল বদলে ফেলতে চায় ক্লাব কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে বেশকিছু ফুটবলারকে ছাঁটাইয়ের পরিকল্পনা করছে বার্সেলোনা। এই তালিকায় আছেন লুইস সুয়ারেজও।

বার্সার ইতিহাসেরই অন্যতম সেরা স্ট্রাইকার বনে গেছেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। তবে বয়স তো থেমে নেই। এই মৌসুমে তার খেলায় দেখা গেছে বয়সের ছাপ। প্রত্যাশা মেটাতে পারেননি। কাতালানদের সঙ্গে তার চুক্তিও আছে আর এক বছর। এরইমধ্যে ক্লাব সভাপতির সুনজরে যে তিনি নেই সেটি জানা হয়ে গেছে।

ইউরোপীয় গণমাধ্যমে এই খবর ছড়িয়ে পড়ার সাথে সাথেই তার সঙ্গে যোগাযোগ করেছে বেশ কয়েকটি ক্লাব। এরমধ্যে রোনালদোর য়্যুভেন্তাস যেমন আছে তেমনি আছে তার সাবেক ক্লাব আয়াক্সও। মূলত মেসির আর্জেন্টাইন সতীর্থ লওতারো মার্টিনেজকে ক্লাবে ভেড়াতে সুয়ারেজকে বিক্রি করে দিতে চান বার্তামেউ। এই মৌসুমেই তাই সুয়ারেজকে বার্সা ছেড়ে যেতে দেখা যেতে পারে।

আর সেক্ষেত্রে সম্ভাব্য যে কয়েকটি ক্লাবের নাম আসছে তারমধ্যে একটি হচ্ছে য়্যুভেন্তাস। শেষপর্যন্ত সেটি হলে মেসির দীর্ঘদিনের বন্ধুকে দেখা যেতে পারে তার চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর সঙ্গে জুটি বাঁধতে।

অনিশ্চয়তার ফুটবলে এধরণের দলবদলগুলোও নিশ্চয়ই ফুটবলটাকে আরো সৌন্দর্য্যমন্ডিত করে তোলে।