বিনোদন জগতে কাশ্মীরি যুবকের চমক

কাশ্মীরে খুব কমই বিনোদন শিল্প গড়ে ওঠেছে। এখানের সাধারণ মানুষ বিনোদনের তেমন সুযোগ পায় না। তবে কাশ্মীরের এক যুবক সংগীত শিল্পে নিজের জায়গা করে নিয়েছেন।
এই যুবকের নাম ড্যানিশ কাক। তিনি শ্রীনগরের বাসিন্দা। নিজের রাজ্যের মানুষের জন্য কিছু করতে চান। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন ড্যানিশ।
এখন টি-সিরিজ এবং জি মিউজিকের মতো বড় বড় মিউজিক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছেন। ইয়েলো স্কাই মিউজিকে নিজস্ব সংগীত লেবেলও চালু করেছেন।

এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় ড্যানিশ কাক জানান তার স্বপ্নের কথা।

পরিচালক হওয়ার স্বপ্নকে সঙ্গী করে প্রাথমিক শিক্ষা শেষ করার পর, মিডিয়া স্টাডিজ পড়ার জন্য দিল্লি এবং পরে ২০১০ সালে মুম্বাই গিয়েছিলেন ড্যানিশ কাক। কিন্তু উচ্চাভিলাষী এই যুবকের ভাগ্যে ছিল অন্য কিছু।

তিনি বলেন, ‘কলেজে পড়ার সময় আমি বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করেছি। তখন লোকে বলতো আমি দেখতে ভালো। ফলে অভিনয় এবং মডেলিংয়ে নাম লিখাই। আমার প্রথম অডিশন ছিলো একটি মোবাইল সংস্থার বিজ্ঞাপনে।’

ড্যানিশ কাক বলছিলেন, ‘আমার প্রথম চলচ্চিত্র স্টুডেন্ট অফ দ্য ইয়ারের জন্য ধর্ম প্রোডাকশনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ছিলো বড় বিষয়। এই ছবির জন্য আমাকে বিদেশে যেতে হয়েছিলো।

‘গত পাঁচ-ছয় বছর ধরে, আমি টি-সিরিজ, জি এর মতো বড় মাপের প্রতিষ্ঠানের জন্য সংগীত তৈরি করে চলেছি। আমার চূড়ান্ত লক্ষ্য চলচ্চিত্র, ওয়েব সিরিজ তৈরি করা।’

কাশ্মীরিদের জন্য কিছু করতে চান উল্লেখ করে ড্যানিশ কাক বলেন, ‘আমি কাশ্মীর ও কাশ্মীরি যুবকদের জন্য কিছু করতে চাই। ভবিষ্যতে এখানে শুটিং করার পরিকল্পনা করছি। আমি তাদের সাহায্য করব।’ সূত্র : দ্যা সিঙ্গাপুর পোস্ট