বন্ধু দেখা হবে সিলেটে’- ভারত অধিনায়ককে জামাল ভূইয়া

বাংলাদেশ আর ভারতের মাঝে ক্রিকেট যেমন জমজমাট, তেমনই ফুটবল। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচে ড্র করেছিল দুই দল। করোনা পরবর্তী সময়ে সিলেটে আসবেন সুনিল ছেত্রিরা। সেই লড়াইয়ের আগে হাতে অনেক সময় থাকলেও ভারত অধিনায়ককে আগেভাগেই নিমন্ত্রণ জানিয়ে রাখলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূইয়া।
গত ৩ অগাস্ট ছিল ভারত অধিনায়ক ছেত্রির জন্মদিন। ভারতের এই সর্বোচ্চ গোলদাতাকে সল্টলেকের ম্যাচে বোতলবন্দী করে রেখেছিল বাংলাদেশ। ম্যাচটি প্রায় জিততে জিততে ড্র করেছিল বাংলাদেশ। ওই ম্যাচে ছেত্রির সঙ্গে নিজের একটি ছবি ফেইসবুকে দিয়ে জামাল বার্তা পাঠিয়েছেন। ভারত অধিনায়ককে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, ‘বন্ধু সুনিল ছেত্রি, শুভ জন্মদিন। দ্রুত দেখা হবে সিলেটে।’

আগামী অক্টোবরে করোনাভাইরাসের থাবায় স্থগিত থাকা ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের দ্বিতীয় ধাপ শুরু হবে। পুনরায় শুরু হওয়া বাছাইয়ে ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৩ অক্টোবরে বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতারের মাঠে খেলার পর ১২ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে জামাল ভূইয়ারা।