পরী-রোশানের ‘মুখোশ’

পরীমনি বর্তমান সময়ের বাংলাদেশের চলচ্চিত্রের একজন জনপ্রিয় অভিনেত্রী। পরীমনি মডেলিংয়ের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি বিভিন্ন নৃত্যানুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং পরবর্তীতে টিভি নাটকেও অভিনয় করেন। তিনি মডেলিং থেকে ছোট পর্দার গোণ্ডি পেরিয়ে অবশেষে ২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন।

গ্ল্যামার কন্যা পরীমনি ২০১৬ সালে ‘রক্ত’ সিনেমায় রোশান সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন। সিনেমাটি আলোচিত হওয়ার পাশাপাশি পরী-রোশান জুটি প্রশংসিত হয়। এবার এই জুটিকে ‘মুখোশ’ সিনেমায় দেখা যাবে বলে নিশ্চিত করেছেন পরিচালক ইফতেখার শুভ।

এ প্রসঙ্গে শুভ বলেন, ‘অমর নায়ক সালমান শাহকে স্মরণ করে গত ৬ সেপ্টেম্বর রোশানকে সিনেমায় চুক্তিবদ্ধ করেছি। কারণ রোশানের ভেতর সালমান শাহ’র সব গুণ রয়েছে। ভবিষ্যৎ বলে দেবে আমার ধারণা কতটা সত্য।’ সালমানের অন্ধ ভক্ত হিসেবে এই সিনেমার নায়ক হিসেবে রোশানকেই প্রথম পছন্দ ছিল জানিয়ে শুভ বলেন, ‘গল্পটিও সালমান শাহকে কেন্দ্র করে। সিনেমায় রোশান সুপার স্টারের চরিত্রে অভিনয় করবে।’

‘মুখোশ’ চলতি অর্থ বছরে সরকারি অনুদানের জন্য মনোনীত হয়েছে। প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন শুভ। এর আগে অসংখ্য টিভি নাটক নির্মাণ করেছেন। পাশাপাশি চলচ্চিত্রের কাহিনি-চিত্রনাট্য, সংলাপও রচনা করেছেন। ব্যাচেলর ডটকম প্রোডাকশনের ব্যানারে নির্মিত হবে এ সিনেমা।
পরী বর্তমানে সরকারি অনুদানের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্রের শেষ অংশের শুটিং করছেন। আবু রায়হান জুয়েল পরিচালিত এ সিনেমায় জুটি বেঁধে আভিনয় করছেন সিয়াম-পরীমনি। প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি।