ডি ভিলিয়ার্সের চোখে কোহলি সবার জন্য উদাহরণ

আর কয়েকদিনের অপেক্ষা। আবারও ক্রিকেটপ্রেমীদের মাতাতে আসছে আইপিএল। উন্মুখ হয়ে আছেন এবি ডি ভিলিয়ার্সও। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালু্রুর ক্যাম্পে অনুশীলন শুরু করেছেন আগেই। এবারের প্রতিযোগিতায় সেরাটা দিতে ঘাম ঝরাতে হচ্ছে প্রচুর। কারণ করোনাভাইরাসের কারণে লম্বা সময় মাঠের বাইরে আছেন। যদিও ছন্দে ফেরার মিশনটা খুব একটা কষ্টের হচ্ছে না তার। এর কৃতিত্ব দিচ্ছেন তিনি বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলিকে।

করোনাভাইরাসের কারণে এবারের আইপিএল হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ শুরুর আগে বেঙ্গালুরুর ইউটিউবে প্রকাশিত ‘আরসিবি বোল্ড ডায়েরিস’-এ ডি ভিলিয়ার্স প্রশংসায় ভাসিয়েছেন কোহলিকে। ‍একই সঙ্গে প্রোটিয়া ‍ব্যাটসম্যান জানিয়েছেন, ‍অন্য যেকোনও সময়ের তুলনায় এবার বেঙ্গালুরু ক্যাম্পে বেশি সতেজ অনুভব করছেন তিনি।

‘মনে হয়, মাসখানেক আগে আইপিএল হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছিল। আইপিএল আয়োজনের ব্যাপারে বিসিসিআই দারুণ কাজ করেছে। ‍আমরা মুখিয়ে আছি প্রতিযোগিতাটি খেলার জন্য। অন্য যেকোনও সময়ের চেয়ে এবার বেশি ভালো অনুভব করছি। ছেলেদের সবার সঙ্গে মাঠে নামতে উন্মুখ হয়ে আছি।’- বেঙ্গালুরুর ইউটিউবে প্রকাশিত ভিডিওতে বলেছেন ডি ভিলিয়ার্স।

একই সঙ্গে তিনি প্রশংসায় ভাসিয়েছেন অধিনায়ক কোহলিকে। ‘মি. ৩৬০ ডিগ্রি’র মতে, কোহলির জয়ের ইচ্ছা ও নেতৃত্ব গুণ যে কারও জন্য উদাহরণ, ‘আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আমাদের কাজের কৌশলগত নীতি দারুণ। যেখানে সবাই সুন্দর একটি কাজের ক্ষেত্র তৈরি করেছে। কৃতিত্বটা পাবে বিরাট, ও সামনে থেকে নেতৃত্ব দিয়ে সবার জন্য নজির স্থাপন করেছে। যখন একজন অধিনায়ক সবসময় সামনে থেকে নেতৃত্ব দেয়, তখন সেটা অনুসরণ করা এমনিতেই সহজ হয়ে যায়।’

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবারের আইপিএল। দুই দিন পর মাঠে নামবে বেঙ্গালুরু, প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ।