ছাত্রীকে সর্বনাশের অভিযোগ ভিপি নুরের বিরুদ্ধে, সর্বশেষ যা জানা গেল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরে বিরুদ্ধে মাম’লা দায়ের করেছেন ঢাবির এক শিক্ষার্থী। রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে ওই ছাত্রী রাজধানীর লালবাগ থা’নায় মাম’লাটি দায়ের করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএ তৃতীয় বর্ষের ছাত্রী।

সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন লালবাগ থানার ওসি কে এম মুস্তাফিজ। তিনি বলেন, রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুক্তভোগী ওই শিক্ষার্থী ভিপি নুরের নামে অভি’যোগ দায়ের করেন। তিনি বলেন, মামলার পরিপ্রেক্ষিতে বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। তবে মামলায় ঘটনাস্থল দেখানো হয়েছে লালবাগের নবাবগঞ্জ এলাকায়।

২০১৩-১৪ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের ছাত্র নুর আলোচনায় আসেন কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে। এই আন্দোলন তাকে দেশব্যাপী ব্যাপক পরিচিতি এনে দেয়।

পুলিশের ডিসি জানান, এই মামলার অন্যতম আসামি ভিপি নুর। এছাড়াও মামলায় এজহারনামীয় আরো ৫ জন আসামি রয়েছেন। মামলাটি দায়ের হয়েছে গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে।

এরপর তিনি বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নামে একটি সংগঠনের ব্যানারে ডাকসু নির্বাচন করে ভিপি নির্বাচিত হন। সম্প্রতি তিনি একটি নতুন রাজনৈতিক দলও গঠন করেছেন।