গানের কপিরাইট সুরক্ষায় নিবন্ধন শুরু


গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পীদের মেধাসত্ত্ব সংরক্ষণ ও রয়্যালিটি আদায়ের লক্ষ্যে নতুন সদস্য নিবন্ধন কার্যক্রম শুরু করেছে বাংলাদেশের গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পীদের সিএমও (কালেক্টিভ ম্যানেজম্যান্ট অর্গানাইজেশন) বিএলসিপিএস।
২২ আগষ্ট বিকাল ৪টায় সংস্থাটির গুলশানস্থ কার্যালয়ে বসেছিল গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী ও বিভিন্ন ব্যান্ড সাধারণ বৈঠক। এ বৈঠক থেকেই প্রতিষ্ঠানটির নিবন্ধন কার্যক্রম শুরু হয়। আগামী বেশ কয়েকদিন এই নিবন্ধন কার্যক্রম চলছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

কার্যক্রমের শুরু দিনেই ব্যান্ড ফিডব্যাক, ওয়ারফেজ সোলস, পেন্টাগন, লালন, শূন্য,পাওয়ার সার্জ, ট্রেইনরেক, পরাহ, ওন্ড নিবন্ধন করে। এছাড়াও শাফিন আহমেদ, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, সুরকার আমজাদ হোসেন, শওকাত, নাভেদ পারভেজ, গীতিকার সুহূদ সুফিয়ান, সুরকার ও কণ্ঠশিল্পী অদিত, পারভেজ সাজ্জাদ প্রমুখ তাদের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেন।

অনুষ্ঠানের বর্তমান সদস্য হামিন আহমেদ, ফুয়াদ নাসের বাবু, মানাম আহমেদ এই নিবন্ধন প্রক্রিয়ার সময় উপস্থিত ছিলেন। বিএলসিপিএসের পক্ষ থেকে জানানো হয় এখন থেকে জোরালোভাবে প্রতিষ্ঠানটি গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পীদের ন্যায্য অধিকার আদায় ও বিভিন্ন মাধ্যম হতে প্রাপ্য রয়্যালিটি সংগ্রহ ও বণ্টনের ক্ষেত্রে সার্বিক কার্যক্রম পরিচালনা করবে।