ক্লাবগুলোর সঙ্গে আবারও বাফুফের লিগ কমিটির সভা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন আগামী ৩ অক্টোবর। তার আগেই বর্তমান কমিটি পরবর্তী ফুটবল মৌসুম নিয়ে মাঠে নেমে পড়েছে। গত সপ্তাহে ক্লাবগুলোর সঙ্গে নিষ্ফল সভা করেছে পেশাদার লিগ কমিটি। মঙ্গলবার দলবদল নিয়ে ফুটবলারদের সঙ্গে বসেছিল বাফুফে। ওই সভায় ফুটবলাররা কিছু প্রস্তাব রাখেন। সেই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বাফুফের লিগ কমিটি পুনরায় ক্লাব কর্মকর্তাদের ডেকেছে শনিবার।

ক্লাবগুলোর সঙ্গে বাফুফের সভায় আসন্ন মৌসুম শুরু এবং দলবদলের দিনক্ষণ ঠিক হতে পারে বলে জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। তার কথায়, ‘আমরা প্রথমে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছি। এরপর ফুটবলারদের সঙ্গে। দুই পক্ষের বক্তব্য শুনেছি। সর্বশেষ শনিবার ক্লাবগুলোর সঙ্গে বসে আশা করি সিদ্ধান্ত নেয়ার মতো অবস্থায় পৌঁছা যাবে অথবা লিগ কমিটি নির্বাহী কমিটির কাছে সুপারিশ করবে। এরপর নির্বাহী কমিটি সিদ্ধান্ত নেবে।’

জাতীয় দলের সিনিয়র ফুটবলার মামুনুল ইসলাম বলেন, ‘সারা বিশ্বে ফুটবল শুরু হয়েছে। আশা করি, আমাদের ক্লাব ও ফেডারেশন ফুটবলারদের বিষয়টি বিবেচনা করে ভালো সিদ্ধান্ত নেবে।’ বাংলাদেশের ফুটবলে নির্বাচন এলেই নানা অঙ্ক তৈরি হয়।

৩ অক্টোবর নির্বাচনের আগে একটি পক্ষ চাইছে দলবদল ও নতুন মৌসুমের আনুষ্ঠানিকতা শুরু করতে। অন্য পক্ষ নির্বাচনের পরে এই কর্মকাণ্ড শুরু করতে চায়। দলবদলের বিষয়টি ঝুলে আছে বেশ কিছু দিন ধরে। শনিবারের সভায় এর নিষ্পত্তি না হলে লিগ কমিটির সুপারিশ নির্বাহী কমিটিতে যাবে।