ক্রেতা শূন্য পশুর হাট

ঈদের আগের দিন অনেকটাই ক্রেতা শূন্য হয়ে পড়েছে কোরবানি পশুর হাট। বাজারে এখনো অনেক গরু রয়েছে কিন্তু গরু হিসেবে ক্রেতার উপস্থিতি নিতান্তই কম। এমনটাই দেখা গেছে চাঁদপুরের হাজীগঞ্জের বেশ কয়েকটি গরুর বাজারে।

হাজীগঞ্জ পশ্চিম বাজার সাবেক মেঘনা বাসস্ট্যান্ডে ও রামপুরে অস্থায়ী গরুর বাজার ঘুরে মঙ্গলবার দেখা যায়, বাজারে প্রচুর গরু রয়েছে। গরুর চেয়ে ক্রেতা উপস্থিতি অনেক কম। তবে গত কয়েক বছরের ছেয়ে দেশি প্রচুর গরুর উপস্থিতি লক্ষ করা গেছে এবারে।

হাজীগঞ্জ পশ্চিম বাজার সাবেক মেঘনা বাসস্ট্যান্ডে দেশি ষাড় নিয়ে আসা উপজেলার কালচোঁ গ্রামের রফিক জানান, সোমবার ষাঁড়টি ১ লাখ ১০ হাজার টাকা মূল্য বলেছে কয়েকজন। আজকে ৯৫ হাজার টাকার বেশি কেউ বলছে না তবে ১ লাখ টাকা হলে বিক্রি করে দেব।

রামপুরে রাজারে ব্যবসায়ী গরু নিয়ে এসেছেন বাকিলা গ্রামের হাসেম। তিনি জানান, আজকে চালান দর হলে গরু বিক্রি করে দেব। এ পর্যন্ত যে কয়জনে মূল্য বলেছে সবাই চালান থেকে ১০ হাজার টাকা কম বলছে।

সরেজমিনে এ সকল বাজার গুলোতে ঘুরে দেখা যায়, মঙ্গলবার বিকাল ৪টা পর্যন্ত বাজারে প্রচুর গরু রয়েছে। তবে গরু হিসেবে ক্রেতা অনেক কম। বেশ কয়েক জনের সাথে কথা বলে জানা গেছে। ইতিমধ্যে অধিকাংশজনেরা গরু কিনে ফেলেছে।