করোনায় অতিরিক্ত পুলিশ সুপারের মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (চুক্তিভিত্তিক) আজিজুর রহমান চৌধুরী মারা গেছেন। তিনি পুলিশের স্পেশাল ব্রাঞ্চের পলিটিক্যাল শাখায় কর্মরত ছিলেন।

শনিবার দুপুর ১২টার দিকে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজিজ ১৯৫৯ সালের ১ মে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার নন্দ নগর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
শনিবার বিকালে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আজিজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর ‘গোয়েন্দা শাখার গোপন নথি’ বইটির কাজে যুক্ত ছিলেন। তিনি ১৯৮২ সালের ১ জানুয়ারি বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। স্পেশাল ব্রাঞ্চে যোগদান করেন ২০০২ সালের ২৭ আগস্ট। তিনি ২০১৯ সালের ৩০ এপ্রিল স্বেচ্ছায় চাকরি থেকে অবসর গ্রহণ করেন। তবে সিক্রেট ডকুমেন্ট প্রণয়নের কাজে বিশেষ পারদর্শীতার কারণে সরকার তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়।

এআইজি (মিডিয়া) সোহেল রানা আরো জানান, পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।