কবরীর বাসায় চলছে অনুশীলন

ষাটের দশকের দর্শকপ্রিয় চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন। সরকারি অনুদানে ‘এই তুমি সেই তুমি’ নামে সিনেমা পরিচালনা করছেন তিনি।

গত মার্চে সিনেমাটির শুটিং শুরু করেন কবরী। কয়েক দিন শুটিং করার পর করোনার কারণে শুটিংয়ের কাজ বন্ধ করে দেন। আগামী ৩ সেপ্টেম্বর আবার শুটিং শুরুর পরিকল্পনা করেছেন কবরী।

এ সিনেমায় অভিনয় করছেন নতুন দুই মুখ রিয়াদ রায়হান ও নিশাত নাওয়ার সালওয়া। শুটিংয়ে ফেরার আগে কবরী তার বাসায় গ্রুমিং আর রিহার্সাল করছেন।

নিশাত নাওয়ার সালওয়া বলেন—এর আগে শুটিং বাতিল হওয়ায় ম্যাডামের (কবরী) বেশ ক্ষতি হয়েছে। এবার ভেবেচিন্তে এগুতে চাচ্ছেন তিনি। তাই গত এক সপ্তাহ ধরে আমরা ম্যাডামের বাসায় অনুশীলন করছি। এতে করে অনেক কিছুর ওপর দক্ষতা বাড়ছে।

শুরুতে সিনেমাটির নায়িকা খুঁজে পাচ্ছিলেন না কবরী। অনেকটা সময় নিয়ে এতে কাস্ট করেন নিশাত সালওয়াকে। তিনি মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮-এর প্রথম রানারআপ। এতে নায়কের ভূমিকায় অভিনয় করছেন রিয়াদ। ২০১৪ সালে চ্যানেল আই আয়োজিত রিয়েলিটি শো ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম প্রতিযোগিতায় প্রথম রানার আপ হন তিনি।

পরিচালনার পাশাপাশি এ সিনেমায় অভিনয়ও করবেন কবরী। শুধু তাই নয় সিনেমাটির জন্য গানও রচনা করেছেন তিনি। ‘তুমি সত্যি করে বলো তো’ শিরোনামের এ গানের মাধ্যমে গীতিকার হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন কবরী। গানটিতে কণ্ঠ দেবেন সাবিনা ইয়াসমিন।

সিনেমাটিতে মোট গান রাখা হয়েছে চারটি। মোহাম্মদ রফিকুজ্জামান লিখেছেন দুটি এবং গাজী মাজহারুল আনোয়ার লিখেছেন অন্য গানটি। সিনেমাটির সংগীত পরিচালনা করছেন সাবিনা ইয়াসমিন।