ওয়াসার এমডি তাকসিমের মেয়াদ ৬ষ্ঠ দফা বাড়ানোর প্রস্তাব

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ ষষ্ঠ দফায় আরও তিন বছর বাড়ানোর জন্য প্রস্তাব করা হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত সংস্থার বিশেষ বোর্ড সভায় এ প্রস্তাবনা করা হয়। প্রস্তাবনাটি আগামীকাল রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিত আকারে পাঠানো হবে। বোর্ড সভায় উপস্থিত একাধিক সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। সভায় মোট ৯ জন বোর্ড মেম্বার অনলাইনের মাধ্যমে যোগ দেন।

সভায় বোর্ড সদস্য ওয়ালী উল্যাহ শিকদার মেয়াদ বাড়ানোর প্রস্তাব প্রত্যাখান করে বলেন, প্রকৌশলী তাকসিম এ খানের তেমন কোনও সফলতা নেই যাতে তাকে এ পদে নতুন করে নিয়োগ দেওয়া যেতে পারে।

হাসিবুর রহমান মানিক বলেন, এ পদে তাকে নিয়োগ দেওয়া যেতে পারে। তবে তার নিয়োগ প্রক্রিয়া সঠিক হচ্ছে কিনা তা ভেবে দেখা দরকার।

হাসিবুর রহমান মানিকের এমন মতামতের ওপর ভিত্তি করে অতিরিক্ত সচিব সেলিনা আক্তার বলেন, নতুন নিয়োগের ক্ষেত্রে বিজ্ঞপ্তি প্রকাশ ও পরীক্ষাসহ অন্যান্য বিষয়াদির বিষয় থাকে। যেহেতু তাকে নতুন নিয়োগ নয়, নিয়োগের মেয়াদ বাড়ানো, তাই এক্ষেত্রে সমস্যা নেই।

তাকসিম এ খানের পঞ্চম দফায় পাওয়া নিয়োগের মেয়াদ আগামী ১৪ অক্টোবর শেষ হবে। এই প্রস্তাব ষষ্ঠবার নিয়োগের জন্য।

এর আগে গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা ওয়াসা’র সচিব প্রকৌশলী শারমিন হক আমীরের সই করা এক নোটিশে বলা হয়, ‘ঢাকা ওয়াসা বোর্ডের ৯৭তম বিশেষ সভা (অনলাইন মিটিং) ১৯ সেপ্টেম্বর বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। এ সভায় বোর্ডের সদস্যদের উপস্থিত থাকতে বলা হয়েছে।’

সভার একমাত্র আলোচ্য সূচিতে বলা হয়েছে, ‘ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানকে ৩ বছরের জন্য নিয়োগের প্রস্তাব স্থানীয় সরকার বিভাগে প্রেরণ।’