আরও ৫ বছর ওল্ড ট্র্যাফোর্ডেই থাকছেন হেন্ডারসন

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সাথে আরো পাঁচ বছরের নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন ইংলিশ গোলরক্ষক ডিন হেন্ডারসন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত তিনি ওল্ড ট্রাফোর্ডেই থাকবেন। ২৩ বছর বয়সী এই গোলরক্ষককে আগামী মাসে আইসল্যান্ড ও ডেনমার্কের বিপক্ষে নেশন্স লিগের ম্যাচেও ডাক দিয়েছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট।

গত দুই মৌসুম হেন্ডারসন ধারে শেফিল্ড ইউনাইটেডে খেলেছেন। আগের মৌসুমে ক্রিস ওয়াইল্ডারের দলে দুর্দান্ত পারফরমেন্সই তাকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছেন। যদিও এবারের গ্রীষ্মে চেলসি তার প্রতি আগ্রহ দেখিয়েছিল। কিন্তু এখন ইউনাইটেডের ভবিষ্যতের জন্য হেন্ডারসন প্রতিশ্রুতিবদ্ধ হলেন। ডেভিড ডি গিয়ার সাথে এখন এক নম্বর পজিশন নিয়ে তাকে লড়াইয়ে নামতে হবে।

নতুন চুক্তি প্রসঙ্গে হেন্ডারসন বলেছেন, ‘গত পাঁচ বছরের যাত্রাটা ছিল অসাধারণ। শেফিল্ড শিল্ডে দুই বছরের ধারে খেলাটাও আমাকে দারুনভাবে সহযোগিতা করেছে। ইউনাইটেডের গোলকিপিং বিভাগটা দুর্দান্ত। এখানে তিনজন শীর্ষ পর্যায়ের গোলরক্ষক রয়েছে। এই গ্রুপটির সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি। এই চুক্তির মাধ্যমে ম্যানেজার ও ক্লাব আমার উপর যে আস্থা দেখিয়েছেন এটাই আমার কাছে অনেক কিছু। গোলরক্ষক হিসেবে আমি নিজের এই উন্নতির ধারা ধরে রাখতে চাই।’

ইউনাইটেডর ম্যানেজার ওলে গানার সুলশারও এখন হেন্ডারসনকে আগামী মৌসুমে আর ধারে ছেড়ে না দিয়ে দলে ধরে রাখতে চাচ্ছেন। তার সাথে নতুনভাবে চুক্তি করতে পেরে তাই উচ্ছাসও প্রকাশ করেছেন সুলশার।