‘অ্যাপল’ ওয়াচ আনল অপো

অ্যাপল ওয়াচের মতো দেখতে স্মার্টওয়াচ আনল অপো। মডেল অপো ওয়াচ। আজ ভারতে ডিভাইসটি উন্মুক্ত করা হয়। এটি অপোর ফাস্ট চার্জিং ফিচারযুক্ত স্মার্টওয়াচ।
নতুন এই স্মার্টওয়াচে রয়েছে ডুয়াল-কার্ভ অ্যামোলিড ডিসপ্লে এবং অ্যাপল-ওয়াচের মতো স্কোয়ার ডায়াল, স্ক্রিনের সাইজ ১.৯ ইঞ্চি। এছাড়া এতে ৫ এটিএম ওয়াটার রেজিস্ট্যান্ট টেকনোলজি রয়েছে, যা ৫০ মিটার অবধি পানি প্রতিরোধ করতে পারে। এটি ৪১ ও ৪৬ মিলিমিটার দুটি ডায়াল সাইজে এবং ব্ল্যাক, গ্লসি গোল্ড, সিলভার মিস্ট ও পিঙ্ক গোল্ড কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।
অপো ওয়াচে কোয়ালকম স্ন্যাপড্রাগন ওয়ার ২৫০০ চিপসেট ব্যবহার করা হয়েছে এবং এটি অ্যাপোলো থ্রি ওয়্যারলেস কো-প্রসেসর দ্বারা চালিত। এছাড়া এতে ১ জিবি র‍্যাম এবং বিল্ট ইন ৮ জিবি স্টোরেজ থাকছে। ব্যাটারি ক্যাপাসিটির কথা বললে স্মার্টওয়াচের ৪১ ও ৪৬ মিলিমিটার ভেরিয়েন্ট দুটিতে যথাক্রমে ৩০০ মিলি অ্যাম্পিয়ার এবং ৪৩০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে। তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হল এই স্মার্টওয়াচে থাকছে ভোক ফাস্ট চার্জিং সাপোর্ট। যা অপো ওয়াচকে সম্পূর্ণ চার্জ করতে সময় নেবে কেবল ৭৫ মিনিট।

এই স্মার্টওয়াচ অ্যানড্রয়েড এবং আইওএস ডিভাইসের সাথে কম্প্যাটিবল, এবং এতে ব্লুটুথ ৪.২ সাপোর্ট রয়েছে। এছাড়া এই স্মার্টওয়াচ হাঁটাচলা, দৌড়, সাঁতার, সাইক্লিং, জিম-প্রশিক্ষণ ইত্যাদি ক্রিয়াকলাপ ট্র্যাক করতে পারে। এমনকি এটি আপনার ঘুমের অভ্যাস এবং হার্ট রেট নিরীক্ষণ করতে পারে।